| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ৪৮ ঘন্টার মধ্যে খুনিদের গ্রেফতারের দাবি ছাত্র মজলিসের


৪৮ ঘন্টার মধ্যে খুনিদের গ্রেফতারের দাবি ছাত্র মজলিসের


রহমত নিউজ     31 July, 2023     09:26 PM    


আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত মাদ্রাসা ছাত্র হাফেজ রেজাউল করিমের হত্যার প্রতিবাদ ও অপরাধীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ঢাকা মহানগরী।

আজ (৩১ জুলাই ) সোমবার বাদ আসর রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ড থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে টাউন হলে গিয়ে শেষ হয়। 

ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি মুহাম্মদ দিদারুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সংগঠন বিভাগের সম্পাদক মাওলানা ফজলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুব মজলিস ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা রাকিবুল ইসলাম ও ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মুহাম্মাদ কামাল উদ্দীন।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা ফজলুল রহমান বলেন, আওয়ামী লীগ ত্রাসের রাজত্ব কায়েম করেছে। শান্তির নামে তারা অশান্তি সৃষ্টি করে যাচ্ছে। তাদের কর্মকাণ্ডে দিন দিন প্রমাণ করছে তারা ইসলাম বিরোধী শক্তি। পত্রিকা মারফত আমরা জেনেছি, শহীদ রেজাউল করিম ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বাসায় যাওয়ার পথে জামাত সন্দেহে তাকে হত্যা করা হয়। আজ দাড়ি টুপি নিয়ে রাস্তায় বের হ‌ওয়া দুস্কর হয়ে পড়েছে। শহীদ রেজাউল করিমের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করে দাড়ি টুপি নিয়ে রাস্তায় বের হ‌ওয়ার অধিকার আমাদের আদায় করে নিতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা রাকিবুল ইসলাম বলেন, এই সরকার সকল গ্রহণযোগ্যতা হারিয়েছে। আওয়ামী লীগের কর্মীরা তাই আন্তকোন্দলে জড়িয়ে দেশে অরাজকতা সৃষ্টি করছে। তাদের কোন্দলের বলি হতে হচ্ছে সাধারণ জনগণকে। শহীদ রেজাউল করিমের নৃশংস হত্যাকাণ্ড এর‌ই উদাহরণ হয়ে থাকবে।

মুহাম্মাদ কামাল উদ্দীন বলেন, আওয়ামী লীগ আজ হিন্দুত্ববাদী শক্তির এজেন্ডা বাস্তবায়ন করে চলেছে।‌ তাদের কাছে আজ ইসলাম অনিরাপদ। শহীদ রেজাউল করিমের নৃশংস হত্যাকাণ্ড এটাই প্রমাণ করে। আমরা এই হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবী করি। আমরা দুঃখজনকভাবে লক্ষ্য করেছি, আমাদের নিরপরাধ এই ভাইয়ের বিচারিক কার্যক্রমে ইচ্ছাকৃতভাবে ঢিলেমি করা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকাণ্ড এখানে রহস্য জনক। তারা এখনো কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি। আগামী ৪৮ ঘন্টার মধ্যে হত্যাকাণ্ডে সম্পৃক্ত সকলকে গ্রেফতারের দাবি জানাই।

সমাবেশ থেকে দাবী আদায় না হলে আগামী বৃহস্পতিবার (৩ আগস্ট ) বাদ আসর প্রেস ক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করেন ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি মুহাম্মাদ দিদারুল ইসলাম।

বিক্ষোভ সমাবেশ ও মিছিলে আরো উপস্থিত ছিলেন, যুব মজলিস ঢাকা মহানগরীর সহ-সভাপতি মাওলানা জাহিদুজ্জামান, বায়তুল মাল সম্পাদক মাওলানা আব্দুল্লাহ আশরাফ, ঢাকা জেলা দক্ষিণের সভাপতি মাওলানা জাকির হুসাইন, সংগঠনের কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মুহাম্মাদ আব্দুল আজিজসহ মহানগরের বিভিন্ন পর্যায়ের জনশক্তিবৃন্দ।